February 25, 2024

সেক্সে বৃদ্ধির উপায় কি: পুরুষরা যৌনমিলনের সময় নিজের এবং তাদের সঙ্গীদের অধিক আনন্দ এবং তৃপ্তি দিতে চায়। এর জন্য যা প্রয়োজন তার মধ্যে প্রথম হলো ফোরপ্লে। এরপর সঙ্গীদের নিজেদের মধ্যে ভালো বোঝাপড়া প্রয়োজন, কোনোভাবেই চাপ নেয়া যাবে না এবং সবশেষে শারীরিক কোনো সমস্যা আছে কিনা দেখতে হবে এবং থাকলে চিকিৎসা নিতে হবে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় ১৫ টি কার্যকর উপায় কি কি?

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি

১। প্রাকৃতিক খাবার:

যৌন সমস্যার সমাধান কিংবা সেক্স বৃদ্ধিতে কার্যকর ভূমিকা রাখতে পারে বিভিন্ন প্রাকৃতিক খাবার।

# মধু: প্রথমেই আসি মধুর কথায়। এতে আছে গ্লুকোজ ও ফ্রুক্টোজ  যা সেক্স হরমোন বাড়াতে কার্যকর ভূমিকা রাখে।

# রসুন: রসুনে থাকে এলিফিন যা যৌনাঙ্গে রক্ত সঞ্চালনের হার বাড়ায়।

# দুধ: দুধ হল সুষম খাবার যাতে খাদ্যের ছয়টি উপাদান আছে। দুধ বীর্য উৎপাদনে সহায়তা করে।

# কলা: কলাতে আছে ভিটামিন এ, বি, সি এবং পটাশিয়াম। কলা যৌন রস উৎপাদন বাড়ায়। যৌন ইচ্ছা তীব্র করে।

# ডিম: ডিমে আছে ভিটামিন বি ৫ এবং বি ৬ যা শরীরে হরমোনের মাত্রা ঠিক রাখে।

# মাংস ও কলিজা: মাংস ও কলিজাতে আছে প্রোটিন। প্রোটিন যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে।

# বাদাম ও  বিভিন্ন বীজ: বাদাম ও  বিভিন্ন বীজের মধ্যে রয়েছে বাদাম, পেস্তা, কিসমিস, আখরোট ইত্যাদি। বাদামের আর্জেনিন শুক্রানু তৈরিতে সাহায্য করে। বিভিন্ন বীজ থেকে প্রচুর পরিমাণ ক্যালরি পাওয়া যায়।

# কালোজিরা: কালোজিরাকে বলা হয় মৃত্যুব্যতীত সকল রোগের মহা ঔষধ। এতে রয়েছে জিংক, ফসফরাস, ক্যালসিয়াম আয়রন, ম্যাগনেসিয়াম. সাইলেনিয়াম, ভিটামিন বি ২। কালোজিরা খেলে স্পার্ম সংখ্যা বৃদ্ধি পায়।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি

# রঙিন ফলমূল: যৌবন ধরে রাখতে ও যৌন ক্ষমতা বৃদ্ধির জন্য বিভিন্ন রঙিন ফলমূল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এসব ফলমূলের মধ্যে রয়েছে আঙ্গুর, কমলালেবু, তরমুজ, আপেল, খেজুর।

# শাক সবজি: শাক-সবজিতে রয়েছে ম্যাগনেসিয়াম ও ভিটামিন। শাকসবজি যৌনাঙ্গে রক্ত চলাচল বৃদ্ধিতে সহায়তা করে।

# সামুদ্রিক মাছ: তৈলাক্ত সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি এসিড থাকে। ওমেগা থ্রি ফ্যাটি এসিড শুক্রানু উৎপাদনে সহায়তা করে এবং লিঙ্গে রক্ত সঞ্চালন বাড়ায়।
পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

২। নিয়মিত ব্যায়াম:

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি

নিয়মিত ব্যায়াম করলে হার্টের সমস্যা থাকে না এবং শরীর, স্বাস্থ্য ও মন ভালো থাকে। উচ্চ রক্তচাপ, হার্টের সমস্যা ও ডায়াবেটিস নার্ভে সমস্যার সৃষ্টি করে। যার কারণে লিঙ্গে পর্যাপ্ত রক্ত প্রবাহিত হতে পারে না এবং লিঙ্গের উত্থান জনিত সমস্যার সৃষ্টি হয়। নিয়মিত ব্যায়াম করলে মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়, মানসিক চাপ কমায় এবং শরীরকে ভালো রাখে।

০৩। চাপ ঝেড়ে ফেলুন:

মানসিক চাপ সেক্স পারফরম্যান্স কমিয়ে ফেলে। যদি কোন পুরুষ তার সেক্সুয়াল পারফরম্যান্স নিয়ে উদ্বিগ্ন হয় তাহলে সে কম উত্তেজনা অনুভব করে এবং তার সেক্সুয়াল পারফরম্যান্স খারাপ হয়। চাপ বা উদ্বিগ্ন কমানোর জন্য কিছু পদ্ধতি অবলম্বন করা যেতে পারে যেমন।

· সেক্সচুয়াল পারফরম্যান্সের এর চেয়ে ফোরপ্লেতে বেশি মনোযোগী হন।

· নিয়মিত ব্যায়াম করুন।

· পর্যাপ্ত পরিমাণ ঘুমান।

· নিজেদের মধ্যে সম্পর্ক ভালো রাখুন।

· মেডিটেশন করুন।

· প্রয়োজনে থেরাপি নিন।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

৪। Sex Hormone Testosterone বৃদ্ধির রেসিপি:

এই রেসিপি বানাতে চারটি উপাদান লাগবে।

·  দেশি মুরগির ডিমের চারটি কাঁচা কসম। সাদা অংশ বাদ দিতে হবে।

·  খাঁটি মধু।

·  খাঁটি ঘি।

·  অর্গানিক কোকোনাট অয়েল। সাথে পিং সলটো অ্যাড করতে পারেন।

এখানে সবগুলি উপাদান অর্গানিক। সবগুলো উপাদান একটা গ্লাসে নিয়ে ভালোভাবে মিশিয়ে খেতে হবে।

এগুলো হচ্ছে শরীরে ভিটামিন ডি তৈরির কাঁচামাল। এসব উপাদান শরীরের ভিটামিন ডি তৈরিতে সাহায্য করে। ফলে পুরুষের টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি পায়। এই রেসিপি কিভাবে বানাবেন তা সব শেষে ভিডিওতে (ড. জাহাঙ্গীর কবির) পাবেন।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

৫। ধুমপান বাদ দিতে হবে:

ধূমপানের কারণে রক্তের চাপ বেড়ে যায় এবং হার্টের নানাবিধ সমস্যা দেখা দেয়। আর রক্তের চাপ ও হাটের সমস্যা সাথে যৌন সমস্যা বা সেক্সচুয়াল পারফরমেন্সের একটি নিবিড় সম্পর্ক রয়েছে। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রের ১৩টি গবেষণায় দেখা গেছে যারা ধূমপান ত্যাগ করেছিল তাদের সেক্সচুয়াল পারফরম্যান্স বেড়ে গিয়েছিল।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

৬। পারস্পরিক সম্পর্ক:

পারস্পরিক সম্পর্কও যৌনজীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্বামী স্ত্রীর মধ্যে ভালো সম্পর্ক থাকলে সেই সম্পর্কের প্রভাব যৌন জীবনেও পড়ে। অন্যদিকে নিজেদের মধ্যে খারাপ সম্পর্ক থাকলে যৌন জীবনও সুখের হয় না। তাই সব সময় নিজেদের মধ্যে ভালো সম্পর্ক রাখতে হবে।

৭। স্ত্রীর সাথে খোলামেলা আলোচনা করুন:

যদি কোন পুরুষের সেক্সচুয়াল পারফরম্যান্স কম হয়ে থাকে তবে তার উচিত তার স্ত্রীর সাথে খোলামেলা আলোচনা করা। আর স্ত্রীর উচিত তার স্বামীকে বোঝানো, সাহস দেওয়া, মনোবল জোগানো। এতে করে সম্পর্ক ভালো থাকবে এবং এর একটা পজিটিভ প্রভাব তাদের সেক্সচুয়াল লাইফে পড়বে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

৮। একঘেয়েমি জীবন থেকে বেরিয়ে আসুন:

আমাদের দেশে স্বামী-স্ত্রীরা সাধারণত একটি রুটিনের মধ্য দিয়ে জীবন অতিবাহিত করেন। প্রতিদিন একই জায়গায় একই কাজ তারা করে থাকেন। এতে করে সাংসারিক জীবনে একঘেয়েমি আসতে পারেন। এর জন্য প্রয়োজন নতুন কিছু করা। স্বামী-স্ত্রী ভিন্ন কিছু চেষ্টা করতে পারেন। ছুটির সময় তারা কোথাও বেড়াতে যেতে পারেন অথবা দুজনে মিলে ঘোরাঘুরি করতে পারেন। এসব করলে একঘেয়েমি কেটে যাবে। যার একটা পজিটিভ প্রভাব তাদের সেক্সচুয়াল লাইফে পড়বে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

৯। ফ্লোরপ্লেতে সময় দিন:

কিছু পুরুষ মনে করে যে, শুধু নারীর যোনিতে লিঙ্গ প্রবেশ করানোই হলো সেক্স। সেক্স বলতে তারা এটাই মনে করে। এখন একটা কথা বলি। যাদের লিঙ্গ উত্থান জনিত সমস্যা বা ইরেকটাইল ডিসফাংশন আছে তাদের চিন্তার কোনো কারণ নেই। নারী সঙ্গীকে খুশি করতে লিঙ্গ ব্যবহার না করলেও চলবে। নারীকে শুধু ফোরপ্লের মাধ্যমেও খুশি করা সম্ভব। এখন আসি ফ্লোরপ্লের কি ?

সহবাসের পূর্বে স্বামী-স্ত্রীর মধ্যে আদর এবং ভালোবাসার মাধ্যমে ইচ্ছার সর্বোচ্চ চূড়ায় পৌঁছানোর পদ্ধতিকে ফ্লোরপ্লে বলে। এর মাধ্যমে সহবাস হয়ে ওঠে অত্যান্ত আনন্দময় এবং মধুর। ফোরপ্লের মধ্যে পড়ে চুম্বন বা চুমু খাওয়া, যোনিতে ঘর্ষণ সৃষ্টি করা, স্তন যুগল হাত দিয়ে আদর করা, শরীরের বিশেষ অঙ্গ গুলিতে আলতোভাবে সুড়সুড়ি দেওয়ার উদ্দেশ্যে স্পর্শ করা এবং সঙ্গিনীর সবথেকে সংবেদনশীল অঙ্গ হাত বুলানো। এই সবগুলোই আসলে ফোরপ্লে নামে পরিচিত।

মেয়েরা ফোরপ্লে অনেক বেশি পছন্দ করে। ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের একটি গবেষণায় দেখা যায় ৩৬.৬% মেয়েরা যৌন মিলনের সময় তাদের যোনিতে ঘর্ষণ করা পছন্দ করে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

১০। মিলনের সময় বিরতি নিন:

যেসব পুরুষরা দীর্ঘ সময় যৌন মিলন করতে পারেন না তাদের সময় বাড়াতে যৌন মিলনের সময় মাঝেমধ্যে বিরতি নিতে হবে এই পদ্ধতিতে। যৌন মিলনের সময় যখনই মনে হবে যে বীর্য বের হতে পারে, তখনই যোনি থেকে লিঙ্গ বের করে নিন। কিছুক্ষণ ফোরপ্লেতে সময় দিন। আবার শুরু করুন। এই পদ্ধতি নিয়মিত অবলম্বন করলে যাদের দ্রুত বীর্যপাত হয় তারা দীর্ঘক্ষণ সহবাস করতে পারবেন। বেশ কিছুদিন এই পদ্ধতি অবলম্বন করলে শরীর সে ভাবেই গড়ে উঠবে ।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি কি পড়তে থাকুন।

১১। কাউন্সিলিং করা:

লিঙ্গের উত্থানজনিত সমস্যা অধিকাংশ ক্ষেত্রেই মানসিক কারণে হয়ে থাকে। যেমন

· উদ্বিগ্ন ও হতাশা।

· সম্পর্কের অবনতি।

· বয়স বৃদ্ধি ও লিঙ্গের আকার।

· মানসিক ট্রমা।

ব্যক্তিগতভাবে কাউন্সেলিং করলে এসব সমস্যা থেকে সমাধান বা মুক্তি পাওয়া সম্ভব। এতে সেক্সের ক্ষমতা বৃদ্ধি পাবে।
পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

১২। হার্বাল চিকিৎসা:

কিছু হারবাল চিকিৎসা যৌন সমস্যার সমাধান করতে পারে, বিশেষ করে লিঙ্গের উত্থান জনিত সমস্যা। ২০১৭ সালের একটি গবেষণায় দেখা গেছে ইক্ষু গন্ধার বীজ লিঙ্গের উত্থানজনিত জনিত সমস্যার সমাধানে বেশ কার্যকর। তবে চিকিৎসা নেওয়ার পূর্বে অবশ্যই একজন ভালো হার্বাল বিশেষজ্ঞ এর শরণাপন্ন হতে হবে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি কি পড়তে থাকুন।

১৩। অন্যন্য রোগ নিয়ন্ত্রণ:

যৌন সমস্যা অন্যান্য কিছু রোগের জন্যও হতে পারে। সেসব রোগের মধ্যে রয়েছে হার্টের সমস্যা, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস। এসব রোগের কারণে ইরেকটাইল ডিসফাংশন, দ্রুত বীর্যপাত হয়ে থাকে। তাই কারো এসব সমস্যা থাকলে এই রোগগুলো নিয়ন্ত্রণ করতে হবে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

১৪। ঔষধ:

যৌন সমস্যা সমাধানের সর্বশেষ পদক্ষেপ হচ্ছে ঔষধ খাওয়া। কারো যদি প্রাকৃতিক এসব নিয়মে সমস্যা সমাধান না হয় তখন তিনি ডাক্তারের শরণাপন্ন হতে পারেন। যৌন সমস্যার সমাধানে খুব পরিচিত একটি ওষুধের নাম হচ্ছে ভায়াগ্রা। এটির নাম আমরা সকলেই জানি। যৌন সমস্যা সমাধানে যেকোন ঔষধ গ্রহণে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে। তা না হলে মারাত্মক ক্ষতি হতে পারে।
পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

১৫। নিজের উপর আত্নবিশ্বাস:

সবশেষে, নিজের উপর আত্নবিশ্বাস রাখতে হবে। ভেঙে পরা যাবে না। স্ত্রীকেও এ ব্যাপারে যথাসাধ্য চেষ্টা করতে হবে। স্বামীর মনোবল বাড়াতে হবে, তাকে সাহস দিতে হবে।

পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি পড়তে থাকুন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন: (ড. জাহাঙ্গীর কবির)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *