February 25, 2024

পুরুষের সেক্সে বৃদ্ধির খাবার কি কি তা জানতে সম্পূ্র্ণ লেখাটি পড়তে হবে। এসব প্রাকৃতিক খাবারগুলো খেলে আপনাকে কোনো ওষুধের উপর নির্ভরশীল হতে হবে না। এই ২৫টি খাবার যা আপনাকে সিংহ পুরুষে পরিণত করবে।

সেক্সে বৃদ্ধির খাবার কি: ২৫টি প্রাকৃতিক খাবার

সেক্সে বৃদ্ধির খাবার কি

কি খেলে ১ ঘন্টা সহবাস করা যায়:এই ২৫ টি প্রাকৃতিক খাবার

সেক্সে বৃদ্ধির খাবার কি

#দুধ: দুধ হল সুষম খাবার যাতে খাদ্যের ছয়টি উপাদান আছে। এতে আছে ভিটামিন ডি ও ক্যালসিয়াম যা শরীরে টেস্টোস্টেরন এর মাত্রা বাড়ায়। এছাড়া দুধে আছে প্রোটিন যা সেক্স হরমোন বৃদ্ধি করে। এছাড়া দুধে আছে অ্যামাইনো এসিড আরজিনিন ও লাইসিন যা শরীরে রক্তের প্রবাহ ঠিক রাখে যার কারণে যৌনক্ষমতা বৃদ্ধি পায়।

#খেজুর: খেজুর প্রাকৃতিক বিভিন্ন খাদ্য উপাদানের অন্যতম উৎস। এতে আছে বিভিন্ন ভিটামিনস্ (জিংক ও ম্যাগনেসিয়াম), মিনারেলস্, ফাইবার, অ্যান্টি অক্সিডেন্ট (ফ্ল্যাভোনয়েডস্ ও ক্যারোটিনয়েডস্) যা সেক্স হরমোন বৃদ্ধি করে। খেজুরে আছে ফাইটোইস্ট্রোজেন যা মেয়েদের সেক্স হরমোন ইস্ট্রোজেন এর মাত্রা বাড়িয়ে দেয়।

#ডিম: ডিমে আছে প্রোটিন, ভিটামিন (ভিটামিন বি ৫ এবং বি ৬­), মিনারেল এবং কোলেস্টেরল যা শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধিতে সহায়তা করে। তবে বেশি কোলেস্টেরল শরীরের জন্য ক্ষতির কারণ হতে পারে। প্রাপ্তবয়স্ক ‍যুবক দিনে ২ টি ডিম খেতে পারে।

আরও পড়ুন: পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি: জেনে নিন ১৫টি কার্যকর উপায়

#মাংস: গরুর মাংস প্রোটিন, আয়রন ও জিঙ্কের এক দারুন উৎস যেটা শরীরের টেস্টোস্টেরনের মাত্রা বাড়িয়ে দেয়। প্রোটিন যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। তবে বেশি মাংস খাওয়া উচিত না কারণ তা হার্টের সমস্যা সৃষ্টি করতে পারে।

#মধু: মধুতে আছে এন্টি অক্সিডেন্ট যা শরাীরের রক্ত প্রবাহ স্বাভাবিক রাখে। লিঙ্গে স্বাভাবিক রক্ত প্রবাহ যৌনক্ষমতা বাড়ায়। এছাড়া মধুতে জিংক, ভিটামিন বি, গ্লুকোজ ও ফ্রুক্টোজ যা সেক্স হরমোন বাড়াতে কার্যকর ভূমিকা রাখে।

#তরমুজ: তরমুজে আছে অ্যামাইনো এসিড সাইট্রোলিন যা পরবর্তীতে আরজিনিন এ পরিণত হয় এবং নারী-পুরুষ উভয়ের যৌনক্ষমতা বৃদ্ধি করে। এছাড়া তরমুজে আছে অ্যান্টি অক্সিডেন্ট লাইকোপিন যা anti-inflammatory হিসেবে কাজ করে এবং সেক্স হরমোন নিয়ন্ত্রণ করে।

#রসুন: রসুনে আছে এলিসিন নামক এক ধরনের উপাদান এবং রসুন নাইট্রিক অক্সাইড উৎপাদন করে যা যৌনাঙ্গে রক্ত সঞ্চালনের হার বাড়ায়। এছাড়া রসুনে আছে ভিটামিন বি৬, মিনারেলস ও সেলেনিয়াম যা পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধি করে।

#আখরোট: আখরোটে আছে ওমেগা ৩ ফ্যাটি এসিড, অ্যান্টি অক্সিডেন্ট ( ভিটামিন ই) ও জিংক যা নারী-পুরুষ উভয়ের সেক্স হরমোন বৃদ্ধি করে। এছাড়া আখরোটে আছে আরজিনিন যা শরীরে রক্ত প্রবাহ সচল রাখে এবং এর কারণে পুরুষের লিঙ্গ শক্ত হয়।

কি খেলে 30 মিনিট সহবাস করা যায়:এই ২৫ টি প্রাকৃতিক খাবার

#বেদানা: বেদানাতে আছে ফ্ল্যাভোনয়েডস্ নামক অ্যান্টি অক্সিডেন্ট যা সেক্স হরমেন টেস্টোস্টেরন উৎপাদনকারী সেলকে রক্ষা করে এবং টেস্টোস্টেরন এর উৎপাদন বৃদ্ধি করে।

#স্ট্রবেরী: স্ট্রবেরীতে আছে ভিটামিন সি, অ্যান্টি অক্সিডেন্ট (পলিফেনলস্ ও ফ্ল্যাভোনয়েডস্), ভিটামিন বি (ফোলেট) যা নারী-পুরুষ উভয়ের শরীরে সেক্স হরমেন টেস্টোস্টেরন ও ইস্ট্রোজেন এর মাত্রা বাড়ায়। অ্যান্টি অক্সিডেন্ট (পলিফেনলস্ ও ফ্ল্যাভোনয়েডস্) শরীরে inflammation কমায় যার কারণে রক্ত প্রবাহ ভালো থাকে।

#কাজু বাদাম: কাজু বাদামে আছে প্রোটিন ও ফ্যাট (মনো স্যাটুরেটেড ও পলি স্যাটুরেটেড) যা পুরুষের শরীরে টেস্টোস্টেরন এর মাত্রা বাড়ায়। এছাড়াও কাজু বাদামে আছে ম্যাগনেসিয়াম, আরজিনিন ও ভিটামিন ই যা সামগ্রিকভাবে নারী-পুরুষ উভয়ের শরীরে সেক্স হরমোন বৃদ্ধি করে।

সেক্সে বৃদ্ধির খাবার কি

#ডার্ক চকোলেট: ডার্ক চকোলেটে ফ্ল্যাবেনল নামে একটি অ্যান্টি অক্সিডেন্ট থাকে যা রক্ত প্রবাহ বাড়ায় এবং inflammation কমায় যার কারণে রক্ত প্রবাহ ভালো থাকে। এছাড়া এতে থাকে ম্যাগনেসিয়াম যা সেক্স হরমোন তৈরিতে কার্যকর ভূমিকা রাখে। এছাড়া থাকে Phenylethylamine (PEA) যা ব্রেইনে ডোপামিন এর মাত্রা বাড়ায় । এটি যৌনমিলনকে আনন্দদায়ক করে।

#কফি: কফিতে আছে ক্যাফেইন নামক stimulant যা শরীরের রক্ত প্রবাহ বাড়ায় এবং যৌন আকাঙ্ক্ষা তীব্র করে। এছাড়া কফি সেক্স হরমোন টেস্টোস্টেরন এর মাত্রা বাড়ায়। আরও আছে অ্যান্টি অক্সিডেন্ট, পলিফেনলস্, ম্যাগনেসিয়াম ।

#আদা: প্রাচীনকাল থেকে আদা মসলা হিসেবে ব্যবহার করা হলেও বর্তমান গবেষণায় জানা গেছে যে, আদা সেক্স হরমোন বৃদ্ধিতে সাহায্য করে। ২০১২ সালের এক গবেষণায় দেখা গেছে ৩ মাস নিয়মিত আদা খাওয়ার জন্য টেস্টোস্টেরন এর মাত্রা ১৭.৭% বেড়ে গিয়েছিল এবং এটি ভালো শুক্রাণু তৈরিতে সাহায্য করে। এছাড়াও এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট।

দীর্ঘ সময় সহবাস করার প্রাকৃতিক ঔষধ:এই ২৫ টি প্রাকৃতিক খাবার

#পাতাযুক্ত সবুজ শাক: পাতাযুক্ত সবুজ শাক বিশেষকরে পালং শাক, কলমি শাক, পাতাকপি ইত্যাদিতে প্রচুর পরিমাণে মিনারেলস্ বিশেষ করে ম্যাগনেসিয়াম থাকে যা টেস্টোস্টেরন এর মাত্রা বাড়ায়। টানা ৪ সপ্তাহ ম্যাগনেসিয়াম গ্রহণ করলে ভালো ফলাফল পাওয়া যায়।

আরও পড়ুন: পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি: জেনে নিন ১৫টি কার্যকর উপায়

#এক্সট্রা ভার্জিন ওলিভ ওয়েল: এক্সট্রা ভার্জিন ওলিভ ওয়েলে থাকে মনো স্যাটুরেটেড ফ্যাট ও অ্যান্টি অক্সিডেন্ট (ভিটামিন ই) যা পুরুষের যৌনস্বাস্থ্যকে ঠিক রাখে। এছাড়া এটি লুটিনাইজিং হরমোনকে stimulate করে টেস্টোস্টেরন এর উৎপাদন বৃদ্ধি করে।

#লাল আঙুর: লাল আঙুরে আছে resveratrol যা পুরুষের শুক্রাণুকে উন্নত করে। দৈনিক ৫০০ গ্রাম লাল আঙুর খেলে শুক্রাণুর চলন ক্ষমতা বৃদ্ধি পায়।

#মিষ্টি কুমড়োর বীজ: মিষ্টি কুমড়োর বীজে আছে জিংক যা সরাসরি টেস্টোস্টেরন এর মাত্রা বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া এটি পুরুষের পেশীকে শক্ত করে এবং শুক্রাণুর পরিমাণ বাড়ায়।

#চীয়াসিড: চীয়াসিডকে বলা হয় ‘super food’। চীয়াসিডে আছে জিংক, আয়রন, ম্যাগনেসিয়াম এবং পটাশিয়াম যাগুলো টেস্টোস্টেরন এর মাত্রা বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া চীয়াসিড পুরুষের পেশীকে শক্ত করে ও প্রজনন ক্ষমতা বাড়ায়।

কি খেলে বেশি মিলন করা যায়: সমাধান ২৫ টি প্রাকৃতিক খাবারে

#মাশরুম: পুরুষের শরীরে aromotase নামক এক প্রকার এনজাইম থাকে যেটা পুরুষ হরমোনকে নারী হরমোন এ পরিণত করে। হোয়াইট বাটন মাশরুম aromatase উৎপাদনে বাধার সৃষ্টি করে। যার কারণেও টেস্টোস্টেরন এর মাত্রা বৃদ্ধি পায়। এছাড়া মাশরুমে থাকে ভিটামিন ডি।

#সামুদ্রিক মাছ: তৈলাক্ত সামুদ্রিক মাছে প্রচুর পরিমাণে ওমেগা থ্রি ফ্যাটি এসিড থাকে। ওমেগা থ্রি ফ্যাটি এসিড শুক্রাণু উৎপাদনে সহায়তা করে এবং লিঙ্গে রক্ত সঞ্চালন বাড়ায়। এছাড়া সামুদ্রিক মাছ বিশেষ করে স্যালমন ও টুনা মাছে আছে জিংক, ভিটামিন ডি, সেলেনিয়াম ও প্রোটিন থাকে যা টেস্টোস্টেরন এর মাত্রা বৃদ্ধিতে বৃদ্ধিতে সাহায্য করে।

#টুনাফিস: টুনাফিসে উচ্চমাত্রায় ভিটামিন ডি রয়েছে যেটা শরীরের সেক্স হরমোন টেস্টোস্টেরন এর মাত্রা বৃদ্ধিতে সহায়তা করে। এছাড়া টুনাফিসে আছে ওমেগা থ্রি ফ্যাটি এসিড যা শরীরে শুক্রাণুর উৎপাদন বৃদ্ধি করে। টুনাফিসে স্যালেনিয়াম নামে একটি মিনারেল আছে যা টেস্টোস্টেরন এর মাত্রা বাড়ায়।

#ঝিনুক: ঝিনুকে আছে সেলেনিয়াম, জিংক ও ওমেগা ৩ ফ্যাটি এসিড যেগুলো সামগ্রিকভাবে টেস্টোস্টেরন এর মাত্রা বৃদ্ধিতে সাহায্য করে।

সেক্সে বৃদ্ধির খাবার কি

#কালোজিরা: কালোজিরাকে বলা হয় মৃত্যুব্যতীত সকল রোগের মহা ঔষধ। এতে রয়েছে জিংক, ফসফরাস, ক্যালসিয়াম, আয়রন, ম্যাগনেসিয়াম. সাইলেনিয়াম, ভিটামিন বি ২। কালোজিরা খেলে স্পার্ম সংখ্যা বৃদ্ধি পায়।

#কলা: কলাতে আছে ভিটামিন এ, বি, সি এবং পটাশিয়াম। কলা যৌন রস উৎপাদন বাড়ায়। যৌন ইচ্ছা তীব্র করে।

ছেলেদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ:

ছেলেদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ: ছেলেদের কামশক্তি বৃদ্ধির জন্য কোনো ওষুধের প্রয়োজন নেই। উপরের খাবারগুলো নিয়মিত খেলে ৪৫ থেকে ৬০ দিনের মধ্যে কাম শক্তি এমনিতেই বৃদ্ধি পাবে।

আরো পড়ুন: রসুনের ১০ টি গুণ যা পুুরুষত্বকে ৪ গুণ বাড়ায়।
আরো পড়ুন: পুরুষের সেক্স বৃদ্ধির ১৫টি কার্যকর উপায়।
আরো পড়ুন: সেক্স বৃদ্ধির ২৫টি খাবার যা আপনাকে সিংহপুরুষে পরিণত করবে।
আরো পড়ুন: কিসমিসের ১৭ টি বিশেষ গুণ যা সেক্স পারফরমেন্স বাড়ায় দ্বিগুণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *