February 25, 2024

সেক্সে রসুনের উপকারিতা কি: রসুন পুরুষদের জন্য একটি সুপারফুড হিসাবে ব্যাপকভাবে স্বীকৃত। এতে ম্যাগনেসিয়াম, সেলেনিয়াম ইত্যাদির মতো বেশ কিছু পুষ্টি উপাদান রয়েছে যা পুরুষদের যৌন স্বাস্থ্যের উন্নতি করতে পারে। এই লেখায় পুরুষদের জন্য রসুনের উপকারিতা তুলে ধরা হলো:

সেক্সে রসুনের উপকারিতা কি

সেক্সে রসুনের উপকারিতা কি?

হৃদরোগের চিকিৎসা, শরীরে কোলেস্টেরল কমাতে এবং ক্যান্সার প্রতিরোধে রসুনকে একটি ঔষধি উপাদান হিসেবে বিবেচনা করা হয়। এগুলি ছাড়াও পুরুষদের সেক্স বৃদ্ধিতে রসুনের উপকারিতা রয়েছে, যেমন পুরুষের উর্বরতা বাড়ানো এবং যৌন কর্মক্ষমতা উন্নত করা। সেক্স বৃদ্ধিতে রসুনের কিছু উপকারিতা নিচে আলোচনা হলো:

১. পুরুষের শারীরিক শক্তি বৃদ্ধি করে:

রসুনে অনেক পুষ্টি উপাদান আছে যা পুরুষের শারীরিক শক্তি বৃদ্ধি করে। ইউনিভার্সিটি অফ রচেস্টার মেডিক্যাল সেন্টারের মতে, রসুনে প্রোটিন, চর্বি, কার্বোহাইড্রেট, ফাইবার এবং আয়রন, ক্যালসিয়াম, পটাসিয়াম, ফসফরাস, পটাসিয়াম এবং ভিটামিন বি৬ এবং সি এর মতো প্রয়োজনীয় খনিজ উপাদান রয়েছে। ১০০ গ্রাম রসুনের পুষ্টি উপাদানগুলি নীচে দেওয়া হল —

সেক্সে রসুনের উপকারিতা কি পড়তে থাকুন।

পুষ্টি উপাদানপরিমাণ
ক্যালোরি১৪৯ গ্রাম
চর্বি০.৫ গ্রাম
সোডিয়াম১৭ মিলিগ্রাম
কোলেস্টেরল0 গ্রাম
পটাসিয়াম৪০১ মিলিগ্রাম
চিনি৩৩ গ্রাম
প্রোটিন৬.৪ গ্রাম
ভিটামিন এ০.২%
ভিটামিন সি৫২%
লোহা৯.৪%
ক্যালসিয়াম১৪%

আরো পড়ুন: পুরুষের সেক্সে বৃদ্ধির উপায় কি: জেনে নিন ১৫টি কার্যকর উপায়

সেক্সে রসুনের উপকারিতা কি পড়তে থাকুন

২. ইরেক্টাইল ডিসফাংশন দূর করে:

গবেষণা অনুসারে, রসুন ইরেক্টাইল ডিসফাংশনের চিকিৎসায় কার্যকর। গবেষণায় বলা হয়েছে যে রসুনের নির্যাস শরীরে নাইট্রিক ডাই অক্সাইড উৎপাদনকে উদ্দীপিত করে যা পুরুষাঙ্গে ভাসোডিলেটর হিসেবে কাজ করে। এর মানে হল যে নাইট্রিক ডাই অক্সাইড কোষের ঝিল্লি সক্রিয় করে লিঙ্গের দিকে রক্ত ​​​​প্রবাহ বাড়ায়। সুতরাং, রসুন ইরেক্টাইল ডিসফাংশনের চিকিৎসায় সাহায্য করে।

৩. প্রজনন ক্ষমতা বাড়াতে সাহায্য করে:

গবেষণায় দেখা গেছে, রসুনের কোয়া ওষুধ হিসেবে কাজ করে এবং পুরুষের প্রজনন ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এটি পুরুষত্বহীনতার প্রাথমিক পর্যায়ের চিকিৎসায়ও কার্যকর। গবেষণা অনুসারে, রসুন খাওয়া শরীরের অণ্ডকোষের কার্যকারিতাও বাড়ায়। রসুনে উপস্থিত সেলেনিয়াম শুক্রাণু উৎপাদনকে সহজ করে এবং তাই পুরুষের উর্বরতা বাড়ায়।

৪. অ্যান্টি-অক্সিডেন্ট হিসেবে কাজ করে:

গবেষণা অনুসারে, অক্সিডেন্ট শরীরে প্রদাহ, ক্যান্সার, আর বন্ধ্যাত্ব সৃষ্টি করে। এজন্য অ্যান্টিঅক্সিডেন্ট থাকা প্রয়োজন। রসুনে উপস্থিত ফাইটোকেমিক্যালগুলি শুক্রাণুর অক্সিডেশন প্রভাব কমায় এবং তাদের গুণমান উন্নত করে।

সেক্সে রসুনের উপকারিতা কি পড়তে থাকুন।

৫. টেস্টোস্টেরন হরমোনের নিঃসরণ বাড়ায়:

একটি প্রাণী গবেষণা দেখায় যে নিয়মিত রসুন খাওয়া শরীরে টেস্টোস্টেরন হরমোনের নিঃসরণ বাড়ায়।

সেক্সে রসুনের উপকারিতা কি

৬. যৌন চাহিদা তীব্র করে:

রসুন শুধু স্বাস্থ্যের জন্যই ভালো নয়, এটি যৌন চাহিদা তীব্র করে। এর কারণ হল রসুনে অ্যালিসিন রয়েছে, একটি যৌগ যা পুরুষ এবং মহিলাদের উভয়ের যৌন অঙ্গে রক্ত ​​​​প্রবাহ বাড়ায়। তবে এটি রাতারাতি কাজ করে না। প্রায় এক মাস ধরে প্রতিদিন অল্প পরিমাণে রসুন খেতে হবে।

৭.  পুরুষদের শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি করে:

রসুনে রয়েছে অসংখ্য ভিটামিন যা শুক্রাণুর জন্য উপকারী। অ্যালিসিন পুরুষের শরীরের শুক্রাণুর সংখ্যা বাড়ায়। এ জন্য কাঁচা রসুন খাওয়া উচিত। 18 টি গবেষণা থেকে জানা গেছে যে রসুন শুক্রাণু উত্পাদন বাড়াতে সাহায্য করে এর অ্যান্টিঅক্সিডেন্ট এর কারণে।

৮.  দ্রুত বীর্যপাত রোধ করে:

রসুন হচ্ছে উচ্চ মাত্রার অ্যালিসিন সহ একটি অ্যাফ্রোডিসিয়াক। এটি যৌন শক্তি বাড়াতে সাহায্য করে। এতে অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। এতে রক্ত ​​সঞ্চালন বাড়ে এবং দ্রুত বীর্যপাত কমে যায়।

সেক্সে রসুনের উপকারিতা কি পড়তে থাকুন।

৯.  বীর্যকে ঘন করে:

অনেক পুরুষেরই বীর্য পাতলা। ফলে তারা বাচ্চা নিতে পারছেন না। পারিবারিক জীবনে অশান্তির সৃষ্টি হয়েছে। এই সমস্যা সমাধানে প্রতিদিন ২/৩ কোয়া রসুন খেতে হবে কারণ রসুনে থাকা অ্যালিসিন বীর্যকে ঘন করে।

১০.  লিঙ্গকে শক্ত করে:

অনেক পুরুষের লিঙ্গ শক্ত না। লিঙ্গ শক্ত না হলে যৌন জীবনে সুখী হওয়া যায় না। নিজের সঙ্গীকে তৃপ্তি দেয়া যায় না। দাম্পত্য জীবনে কলহ লেগেই থাকে। রসুন এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে। রসুন লিঙ্গে রক্তচলাচল বৃদ্ধি করে আর লিঙ্গকে শক্ত করে।

আরো পড়ুন: পুরুষের সেক্সে বৃদ্ধির খাবার কি: ২৫টি খাবার যা সিংহপুরুষে পরিণত করবে।

সেক্সে রসুনের উপকারিতা কি পড়তে থাকুন।

সেক্সে রসুনের উপকারিতা কি

রসুন কিভাবে খেতে পারি?

১. প্রতিদিন এর খাবারের সাথে: প্রতিদিন আমরা বিভিন্ন খাবার রান্না করি। অনেক খাবারে রসুন এর ব্যবহার একে আরও বেশি সুস্বাদু করে।

২. কাঁচা রসুন: কাঁচা রসুনও আমরা খেতে পারি। একটা রসুনের অনেক কোয়া বা টুকরো থাকে । এসব কোয়া ৩/৪ ভাগ করে চিবিয়ে খেতে পারি।

৩. রসুনের চা:চায়ের সাথে রসুন মিশিয়ে খাওয়া হয় অনেক দেশে।এজন্য রসুনকে ছেঁচে নিতে হবে এবং মিশাতে হবে।

৪. মধুর সাথে: একটা কাচের পাত্রে মধু নিয়ে তাতে কাঁচা রসুন রেখে দিতে হবে কিছুদিন। তারপর নিয়মিত রসুন ও মধু খেতে হবে।

রসুন এর একটি রেসিপি:

কাঁচা রসুনের একটা আলাদা স্বাদ ও গন্ধ আছে। তাই কাঁচা রসুন অনেকে খেতে পারে না। এর একটা রেসিপি বানানো যেতে পারে:

পানি, মধু ও রসুন একসাথে:

#একটি বড় পাত্রে প্রায় তিন কাপ পানি নিতে হবে।

#পাঁচটি রসুন কুচি কুচি করে পাত্রের পানিতে যোগ করতে হবে।

#এই মিশ্রণটি ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে সিদ্ধ করতে হবে।

#সিদ্ধ হয়ে গেলে, প্রায় 10 মিলি মধু যোগ করতে হবে।

#তারপর মিশ্রণে একটি লেবু চিপে নিতে হবে।

#তারপর এই মিশ্রণটি ছেঁকে নিয়ে গরম অবস্থায় খেতে হবে।

সেক্সে রসুনের উপকারিতা কি পড়তে থাকুন।

কাঁচা রসুন খেলে কি হতে পারে?

১. কাঁচা রসুন খাওয়ার খেলে অনেক সময় হালকা থেকে মাঝারি ধরনের শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে। যেমন: বুক জ্বালা, মুখে জ্বালা, গ্যাস, বমি বমি ভাব, ডায়রিয়া ইত্যাদি।

২. দিনে তিন থেকে চারটি কাঁচা রসুন খেলে শরীর থেকে দুর্গন্ধ ছড়াতে পারে।

৩. কাঁচা রসুন অনেক সময় পাকস্থলিতে প্রদাহ সৃষ্টি করতে পারে।

৪. কাঁচা রসুন কিছু ওষুধের সাথে প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।যেমন: অ্যান্টিকোয়াগুল্যান্ট, অ্যান্টিপ্লেটলেট, হাইপোগ্লাইসেমিক এবং ইনসুলিন ইত্যাদি।

দিনে কয়টি রসুন খাওয়া উচিত?

গবেষণা অনুসারে, প্রতিদিন রসুনের ২-৩ টি কোয়া খাওয়া উচিত যা ৬০০-৯০০ মিলিগ্রাম হবে । এতে প্রায় ৫০০০-৬০০০  মাইক্রোগ্রাম অ্যালিসিন থাকে।

খালি পেটে রসুন খাওয়ার সুবিধা কী?

প্রতিদিন খালি পেটে রসুন খাওয়ার অনেক উপকারিতা রয়েছে। এটি কার্ডিওভাসকুলার এবং শ্বাসযন্ত্রের রোগের ঝুঁকি কমায় এবং রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে। খালি পেটে রসুন খেলে এর অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্যের কারণে ইমিউন সিস্টেমকে শক্তিশালী করে এবং ক্যান্সারের ঝুঁকি কমায়।

সেক্সে রসুনের উপকারিতা কি পড়া শেষ।

Reference: Click here

আরো পড়ুন: কিডনি রোগের লক্ষণ ও প্রতিকার: কিডনি বাঁচাতে যা জানা জরুরি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *